সোমবার, ২৫ মে ২০২০, ০৪:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

করোনাকালে ট্রাম্পের ভূমিকা নিয়ে ওবামার কঠোর সমালোচনা


আন্তর্জাতিক ডেক্সঃ আবারও করোনা পরিস্থিতিতে ট্রাম্প প্রশাসনের ভূমিকার তীব্র সমালোচনা শোনা গেল পসাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার মুখে। এবার আক্রমণের ঝাঁজ আরও তীব্র।


ওবামার মতে, করোনা পরিস্থিতি সামাল দিতে গিয়ে যুক্তরাষ্ট্রজুড়ে চরম বিশৃঙ্খল অবস্থা তৈরি হয়েছে। নাম প্রকাশ না করে প্রশাসনিক কর্মকর্তাদের দিকে আঙুল তুলে ওবামার মন্তব্য, একেকজনের ভাব এমন, যেন তাদের কোনও দায়ই নেই।

গত শনিবার অনলাইন একটি কলেজের অনুষ্ঠানে বক্তব্য রাখার জন্য আমন্ত্রিত ছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তার পাশাপাশি বহু সেলিব্রিটিও অনলাইন ওই অনুষ্ঠানে যোগ দেন। যার মধ্যে ছিলেন জোনাস ব্রাদার্স, মালালা ইউসুফজাইয়ের মতো ব্যক্তিত্বও।

সেখানেই নিজের বক্তব্য রাখতে গিয়ে ওবামা আমেরিকার করোনা পরিস্থিতি নিয়ে ট্রাম্প প্রশাসনকে একহাত নেন। তিনি বলেন, মহামারি একটি বিষয় বুঝিয়ে দিল গেল যে দায়িত্বে থাকা লোকজন অনেকেই জানেন না যে তারা কী করছেন, কী করা উচিত। তাদের মধ্যে অনেকে তো বুঝতেই চাইছেন না যে তারা একটা দায়িত্বে আছেন।

এর আগেও একবার একইভাবে ট্রাম্প প্রশাসনের কাজের সমালোচনা করেছিলেন ওবামা। তার মতে, মহামারি পরিস্থিতিকে সেভাবে গুরুত্ব না দেওয়ার ফলেই আমেরিকায় এমন দুর্বিসহ পরিস্থিতি।

গত ২৪ ঘণ্টায় ১২০০র বেশি মৃত্যু হয়েছে। সবমিলিয়ে মৃতের সংখ্যা এখন ৮৯ হাজার, যা গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।

প্রেসিডেন্ট ট্রাম্পের অবশ্য ধারণা, মৃত্যুমিছিল এক লাখের মধ্যে থামিয়ে দেওয়া যাবে। আর এধরনের হাস্যকর মন্তব্যের পরিস্থিতিতেই ওবামার বক্তব্য আরও বেশি করে প্রাসঙ্গিক হয়ে উঠছে বলে মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না