সোমবার, ২৫ মে ২০২০, ০১:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

দেশে একদিনে ১৯ জনের মৃত্যু:রেকর্ড ১১৬২ শনাক্ত

কক্সবিডিনিউজঃ

একদিনেই রেকর্ড ১৯ জনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৬৯ জন।

বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭৯০০টি নমুনা পরীক্ষা করে আরও ১ হাজার ১৬২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৮২২ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর গত দুই মাসে আর কখনও এক দিনে এত নতুন রোগী শনাক্ত হয়নি, এত বেশি মৃত্যুও বাংলাদেশকে দেখতে হয়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, গত একদিনে যে ১৯ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে তাদের মধ্যে ১২ জন পুরুষ, ৭ জন নারী।

তাদের মধ্যে ১৩ জন ঢাকা মহানগরীর বাসিন্দা ছিলেন। আর একজন নারায়ণগঞ্জের, একজন মুন্সীগঞ্জের, একজন নড়াইলের, দুইজন চট্টগ্রামের এবং একজন কুমিল্লার।

অধ্যাপক নাসিমা জানান, এই ১৯ জনের মধ্যে ১০ বছরের কম বয়সী একটি কন্যা শিশুও রয়েছে। এছাড়া ৫ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরেরর মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

বুলেটিনে জানানো হয়, সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে আরও ২১৪ জন গত এক দিনে সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৩ হাজার ৩৬১ জন সুস্থ হয়ে উঠলেন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৫০ জনকে, বর্তমানে আইসোলেশনে আছেন মোট ৩ হাজার ৪৩৫ জন।

গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবে ৬ হাজার ৭৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন করে যুক্ত হয়েছে জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজ, ঢাকার ইবনে সিনা হাসপাতাল ও প্রাভা হেলথ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না