সোমবার, ২৫ মে ২০২০, ০৫:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

সোলায়মান ও মনজুর নেতৃত্বে নতুন দল, উত্তাপ জামায়াত-শিবিরে

অনলাইন ডেস্কঃ

জামায়াত থেকে বেরিয়ে আসা ও বহিষ্কৃতদের সমন্বয়ে রাজনৈতিক উদ্যোগ ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামের সংগঠনটি নতুন রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করবে শনিবার। নতুন এই দলে জামায়াতের কেন্দ্রীয় শুরা সদস্য, সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী আহ্বায়ক ও জামায়াত থেকে বহিষ্কৃত ছাত্রশিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মনজু সদস্য সচিব হিসেবে কাজ করবেন বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

জানা গেছে, আগামীকাল শনিবার (২ মে) রাজধানীর বিজয়নগর এলাকায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দল গঠনের বিষয়টি জানানো হবে। নতুন দলের সম্ভাব্য নাম ‘আমার বাংলাদেশ পার্টি’ বা এবি পার্টি।

এদিকে, সাবেক নেতাদের নিয়ে নতুন দলের আত্মপ্রকাশকে সামনে রেখে উত্তাপ ছড়িয়ে পড়েছে জামায়াত ও শিবিরে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন রাজনৈতিক উদ্যোগ নিয়ে নানা মত তুলে ধরছেন জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। একই দিনে (শনিবার) মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে অনলাইন প্রচারণা পালন করার ঘোষণা দিয়েছে জামায়াত। তবে এ নিয়ে দলটির নেতারা কোনও মন্তব্য করতে নারাজ।

জন আকাঙ্ক্ষার প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মনজু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘আজ থেকে এক বছর আগে আমরা একটি রাজনৈতিক দল করার জন্য ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে উদ্যোগ গ্রহণ করেছিলাম। জন আকাঙ্ক্ষা একটি উদ্যোগের নাম। এখন সেই উদ্যোগের সার্থক ফলাফল হলো আনুষ্ঠানিক রাজনৈতিক দলের ঘোষণা। আমরা আপাতত একটি আহ্বায়ক কমিটি গঠন করছি। এই আহ্বায়ক কমিটি আগামী এক বছর সব মহানগর, জেলা, উপজেলা ও পৌরসভায় কমিটি গঠন করবে। খসড়া গঠনতন্ত্রকে চূড়ান্ত রূপ দেবে। এক বছর পর সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে ও গঠনতন্ত্র অনুযায়ী কাউন্সিলের মাধ্যমে দলের সর্বস্তরে নেতা নির্বাচিত হবেন। তবে আমাদের দলে কোনও ক্যাডার সিস্টেম থাকবে না।

উল্লেখ্য, গত বছরের ২৭ এপ্রিল রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’। এর আগে ১৯৮২ সালে থাকা শিবিরের সাবেক সভাপতি আহমদ আবদুল কাদেরকে সরিয়ে দেওয়া হয়েছিল। ওই কমিটির সেক্রেটারি ফরীদ আহমদ রেজাকেও সরে যেতে হয়েছিল। আহমদ আবদুল কাদের এখন ২০ দলীয় জোটভুক্ত খেলাফত মজলিসের মহাসচিব ও ফরীদ আহমদ রেজা লন্ডনে বসবাস করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না