বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৯:৪৭ অপরাহ্ন

ঘরেই পচে যাচ্ছে লাশ, মিলছে না সৎকারের মানুষ!

অনলাইন ডেস্ক ◑  স্পেন ও ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর পর ঘরেই পচে যাচ্ছে লাশগুলো। আতঙ্কে সৎকারের জন্যও এগিয়ে আসছে না কেউ।
প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে উন্নত দেশগুলো। অনুন্নত দেশের মতো অসহায় হয়ে পড়েছে চিকিৎসা, প্রযুক্তি আর সম্পদে উন্নত দেশগুলোও।

জানা গেছে, ইতালি ও স্পেনে প্রতিদিনই কয়েকশ মানুষ মারা যাচ্ছে। ঘরের মধ্যেই মরে পচে-গলে যাচ্ছে লাশ। বাড়ি বাড়ি গিয়ে সেইসব পচা-গলা লাশ উদ্ধার করছে সেনাবাহিনী।

এদিকে দেশটির বৃদ্ধাশ্রম থেকেও উদ্ধার হচ্ছে বয়স্ক মানুষের লাশ। জীবনের শেষ আশ্রয় এসব বৃদ্ধাশ্রমে আক্রান্তদের ফেলে পালিয়েছে কর্তৃপক্ষ। অতিরিক্ত লাশের কারণে উপচে পড়ছে মর্গগুলো।

বিবিসি ও সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বাড়ি বাড়ি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যাচ্ছে বয়স্কদের। কখনও কখনও বিছানার উপরেই পাওয়া যাচ্ছে তাদের মরদেহ।

প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রবলস বলেন, অভিযানের সময় বেশকিছু বাড়িতে বয়স্কদের পরিত্যক্ত অবস্থায় আবিষ্কার করেছে সেনাবাহিনী। কখনও তাদের মরদেহ পাচ্ছে তারা। অমানবিক এসব ঘটনা খতিয়ে দেখার ঘোষণা দিয়েছেন দেশটির সরকারি আইনজীবীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না