রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:৩২ পূর্বাহ্ন

আবরার হত্যা মামলার চার্জশিট শিগগির: স্বরাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘যারা বুয়েট ছাত্র আবরার ফাহাদকে হত্যা করেছে, ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্ত করছি আমরা। ঘটনার পর পুলিশ সঙ্গে সঙ্গে গ্রেফতার করেছে অপরাধীদের। ইতোমধ্যে ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। আরও কেউ জড়িত থাকলে তাদেরও গ্রেফতার করা হবে। খুব শিগগির এ মামলার চার্জশিট দেওয়া হবে।’ বৃহস্পতিবার (১০ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস কক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে কথা বলে খুব শিগগির ভার্সিটি ও কলেজগুলোর ছাত্রাবাসে তল্লাশি চালানো হবে। ছাত্রাবাস নিয়ে আমাদের গোয়েন্দা সংস্থাও কাজ করছে।’
বুয়েটের শেরেবাংলা হলের যে কক্ষে (২০১১) আবরারকে নির্যাতন করা হয়েছে, সেই কক্ষটি ছাত্রলীগ নেতা অমিত সাহার। এ বিষয়ে মন্ত্রী বলেন, আমি বিষয়টি শুনেছি। ওই শিক্ষার্থী পূজায় বাড়ি ছিল। তবে অমিত সাহা কোনও ফ্যাক্ট নয়। জড়িত যেই হোক, তাকে আইনের আওতায় আনা হবে। আবরারের বাবা যে মামলা করেছেন, সে মামলায় নাম নেই, তার বাইরেও কাউকে কাউকে পুলিশ আটক করেছে।
বুয়েট ও জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং হয়−এমন প্রশ্নে তিনি বলেন, র‌্যাগিং কালচার পুরনো। বুয়েটে বেশি হয় এই কালচার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও হয়, খুলনা বিশ্ববিদ্যালয়েও হয়। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ রকম তথ্য আসেনি। যারা ছাত্র রাজনীতির নেতৃত্ব দেন, তাদের দায়িত্ব এসব দেখা।
শুদ্ধি অভিযান চলবে কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে পরিষ্কারভাবে বলেছেন, উনি চাচ্ছেন সুশাসন। আমাদের চ্যালেঞ্জ রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা করা।
সূত্রঃ বাংলা ট্রিবিউন

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না