রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:২৯ পূর্বাহ্ন

ফোর মার্ডার : আসামী গ্রেপ্তার হওয়ায় জনপ্রতিনিধিদের সন্তোষ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়া পাড়ায় সংগঠিত চাঞ্চল্যকর ফোর মার্ডার হত্যাকান্ডের ২ জন আসামীকে পুলিশ গ্রেপ্তার করায় স্থানীয় জনপ্রতিনিধিরা সন্তোষ প্রকাশ করেছেন।

সন্দিগ্ধ ২ জন আসামী গ্রেপ্তারের পর এই নারকীয় হত্যাকান্ড যে এলাকায় ঘটেছে সে রত্নাপালং ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার ডা. মোক্তার আহমদ তাঁর প্রতিক্রিয়ায় প্রাথমিকভাবে সন্তোষ প্রকাশ করেন। তিনি গ্রেপ্তারকৃতদের মাধ্যমে পুরো ঘটনার রহস্য উদঘাটন করে ঘটনায় আরো জড়িতদের দ্রুততম সময়ে আইনের আওতায় আনার জোর দাবী জানান।

একই এলাকার সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার আঞ্জুমান ইয়াসমিন চৌধুরী বলেন-গ্রেপ্তারকৃত আসামীরা যদি প্রকৃত খুনী হয়ে থাকে, তাহলে তিনি বেশ খুশী হয়েছেন বলে জানান। এজন্য তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আর যদি নিশ্চিত নাহয়ে শুধুমাত্র সন্দেহজনকভাবে তাদের গ্রেপ্তার করা হয়ে থাকে, তাহলে গ্রেপ্তারকৃতদের মাধ্যমে প্রকৃত খুনীদের সনাক্ত করে অবিলম্বে তাদের গ্রেপ্তারের ব্যবস্থা করার দাবি জানান।

এদু’জন স্থানীয় জনপ্রতিনিধি গত ২৫ সেপ্টেম্বর রাত্রে এ পৈশাচিক হত্যাকান্ড ঘটার পর থেকে খুনীদের সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে আসছিলেন। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে সার্বক্ষনিক সহায়তা করতে গিয়ে মেম্বার ডা. মোক্তার আহমদ ও মহিলা মেম্বার আঞ্জুমান ইয়াসমিন চৌধুরী বিগত ১৩ দিন অনেকটা নির্ঘুম রাত কাটিয়েছেন।

প্রসঙ্গত, উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়া পাড়ায় গত ২৫ সেপ্টেম্বর দিবাগত রাতে ৪ জনকে জবাই করে হত্যার ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো-শিপু বড়ুয়ার স্ত্রী রিপু বড়ুয়া (২৮) ও অপরজন হলো রোমেল বড়ুয়ার পুত্র উজ্জ্বল বড়ুয়া (২৪)।

গ্রেপ্তারকৃত ২ জনই রোকেন বড়ুয়ার নিকটাত্মীয়। তারমধ্যে রিপু বড়ুয়া হচ্ছে-প্রবাসী স্বজনহারা রোকেন বড়ুয়ার সেজ ভাই শিপু বড়ুয়ার স্ত্রী এবং ফোর মার্ডারে নিহত শিশু সনী বড়ুয়ার মা। অপর আসামি হলো রোকেন বড়ুয়ার ভাগ্নি জামাই উজ্জ্বল বড়ুয়া। উজ্জ্বল বড়ুয়ার বাড়ি রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের রামকোট এলাকায় অবস্থিত। উজ্জ্বল বড়ুয়াকে মঙ্গলবার ৮ অক্টোবর দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে তার শ্বশুরবাড়ি উখিয়া উপজেলার কুতুপালং থেকে গ্রেপ্তার করা হয়। একই সময়ে রিকু বড়ুয়াকে তার স্বামীর বাড়ি পূর্ব রত্নাপালং এর বড়ুয়াপাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় প্রবাসী রোকেন বড়ুয়ার বাড়ীতে গত ২৫ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাত্রে রোকেন বড়ুয়ার মা সুখী বালা বড়ুয়া (৬৫), সহধর্মিণী মিলা বড়ুয়া (২৫), একমাত্র পুত্র রবিন বড়ুয়া (৫) ও ভাইজি সনি বড়ুয়া (৬)কে কে বা কারা জবাই করে হত্যা করে। এরমধ্যে, নিহত রবিন বড়ুয়া রুমখা সয়েরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণির ছাত্র এবং সনি বড়ুয়া একই স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিলো।

এবিষয়ে ২৬ সেপ্টেম্বর উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলা নম্বর ৪৭/২০১৯, যার জিআর মামলা নম্বর : ৪৭৮/২০১৯ (উখিয়া) ধারা : ফৌজদারি দন্ড বিধি : ৩০২ ও ৩৪। মামলায় নিহত মিলা বড়ুয়ার পিতা ও রোকেন বড়ুয়ার শ্বশুর শশাংক বড়ুয়া বাদী হয়েছেন। মামলার এজাহারে সুনির্দিষ্ট কাউকে আসামী করা হয়নি, আসামী অজ্ঞাত হিসাবে এজাহারে উল্লেখ রয়েছে। মামলাটির পরিবর্তিত তদন্তকারী কর্মকর্তা (আইও) হচ্ছেন-উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না