রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:২৬ পূর্বাহ্ন

আবরার হত্যা: জড়িতদের ফাঁসিসহ ৭দফা দাবিতে উত্তাল বুয়েট

 

ডেস্ক রিপোর্ট • বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি ফাঁসিসহ সাত দফা দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে বুয়েট ক্যাফেটেরিয়ার সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন বুয়েট শিক্ষার্থীরা। আন্দোলনকারী শিক্ষার্থীরা বুয়েটের বিভিন্ন হল প্রদক্ষিণ করে বুয়েট শহীদ মিনারের সামনে অবস্থান করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, যতক্ষণ না ভিসি স্বশরীরে এসে তাদের ৭ দফা দাবি মেনে নেবে, ততক্ষণ শহীদ মিনারের সামনে অবস্থান করবে। এ সময় ৭ দফা দাবি মানা না হলে বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করার ঘোষণাও দেন শিক্ষার্থীরা।

 

শিক্ষার্থীদের সাত দফা দাবি গুলো হচ্ছে- খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে, ৭২ ঘণ্টার মধ্যে নিশ্চিতভাবে শনাক্তকৃত খুনিদের সকলের ছাত্রত্ব আজীবন বহিষ্কার।

দায়েরকৃত মামলা দ্রুত বিচার ট্রাইবুনালের অধীনে স্বল্পতম সময়ে নিষ্পত্তি, বিশ্ববিদ্যালয়ের ভিসি কেন ৩০ ঘণ্টা অতিবাহিত হবার পরও ঘটনাস্থলে উপস্থিত হয়নি তা তাকে সশরীরে ক্যাম্পাসে এসে বিকাল ৫ টার মধ্যে জবাবদিহি করতে হবে।

একই সাথে ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ ) কেনো ঘটনাস্থল থেকে পলায়ন করেছেন তা উনাকে আজ বিকাল ৫টার মধ্যে সকলের সামনে জবাবদিহি করতে হবে।

আবাসিক হলগুলোতে র‍্যাগের নামে এবং ভিন্ন মতাবলম্বীদের উপর সকল প্রকার শারীরিক এবং মানসিক নির্যাতন বন্ধে প্রশাসনকে জড়িত সকলের ছাত্রত্ব বাতিল করতে হবে।

একই সাথে আহসানউল্লা হল এবং সোহরাওয়ার্দী হলের পূর্বের ঘটনাগুলোতে জড়িত সকলের ছাত্রত্ব বাতিল ১১ নভেম্বর বিকাল ৫ টার মধ্যে নিশ্চিত করতে হবে, রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে আবাসিক হল থেকে ছাত্র উৎখাতের ব্যাপারে অজ্ঞ থাকা এবং ছাত্রদের নিরাপত্তা নিশ্চিতে সম্পূর্ণভাবে ব্যর্থ হওয়ায় শেরে বাংলা হলের প্রভোস্টকে ১১ নভেম্বর বিকাল ৫ টার মধ্যে প্রত্যাহার করতে হবে এবং মামলা চলাকালীন সকল খরচ এবং আবরারের পরিবারের সকল ক্ষতিপূরণ বুয়েট প্রশাসনকে বহন করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না