রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১০:৩৪ পূর্বাহ্ন

চিঠি দিয়ে ওসির কাছে চাঁদা দাবি, কথিত সাংবাদিক আটক

কক্সবিডি নিউজ ::

আনন্দ ভ্রমন ও প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন করছে “বিবিসিনিউজ২৪” নামের একটি অনলাইন পত্রিকা। কক্সবাজার একটি পাঁচ তারকা হোটেলে এ আয়োজন করা হচ্ছে। এতে খরচ হবে মাত্র ৫ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা । তার জন্য সহযোগিতা চেয়ে নগরের খুলশী থানার ওসি বরাবরে চিঠি দিয়েছে এম এ মহিবুল্লাহ নামের কথিত এক সাংবাদিক। চিঠি পেয়ে ওসি পুরো অবাক, তার চোখ কপালে উঠে, এটা কি সম্ভব! সাংবাদিকরা তো কখনো এভাবে টাকা চাইতে পারে না। এরপর বৃহস্পতিবার নগরের পাহাড়তলী এলাকায় অভিযান চালিয়ে কথিত সাংবাদিক এম এ মহিবুল্লাহকে আটক করেছে খুলশী থানা পুলিশ।

জানা যায়, প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সহযোগিতা চেয়ে একটি চিঠির সঙ্গে প্রতিষ্ঠানের প্যাডে পাঠানো খরচের বিবরণীতে বলা হয়েছে, অনুষ্ঠানে সর্বমোট লোক হবে ২শ ১৫ জন। ৫০টি হোটেল কক্ষের ভাড়া ১ লাখ টাকা, ভিআইপি মেহমানদের ভিআইপি ১৫টি কক্ষের ভাড়া ৩০ হাজার টাকা, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য কনফারেন্স রুমের ভাড়া ৫০ হাজার টাকা, ৪টি বাসে আসা-যাওয়া বাবদ ৭২ হাজার টাকা, ২শ ১৫টি টি-শার্টের দাম ৩২ হাজার ২৫০ টাকা, ১৫টি ক্রেস্টের দাম বাবদ ১৫ হাজার টাকা, ৭ জনকে পুরস্কার বাবদ ১৫ হাজার টাকা, ৪ বেলা নাস্তা বাবদ ৫৪ হাজার ৮২৫ টাকা, তিন বেলা খাবার বাবদ ১ লাখ ৪৮ হাজার ৩৫০ টাকা। সবমিলিয়ে ৫ লাখ ১৭ হাজার ৪২৫ টাকা খরচের হিসাব তুলে ধরা হয়েছে।

নীচে এম এ মুহিবুল্লাহ হোসাইন চৌধুরীর সাক্ষর দিয়ে ‘বিবিসিনিউজ ২৪’ নামে একটি অনলাইন পত্রিকার চিফ রিপোর্টার উল্লেখ করে থানায় চিঠি দিয়েছেন। প্রতিষ্ঠানটির প্যাডে লেখা চিঠিতে নগরের পাহাড়তলী থানার অলঙ্কার মোড়ে হানিমুন টাওয়ারে এ অনলাইন পত্রিকার কার্যালয় বলে উল্লেখ করা হয়েছে। চিঠিতে আগামী ১১ ও ১২ অক্টোবর কক্সবাজারে অনলাইন পত্রিকাটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে বলেও জানানো হয়েছে।

জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, ‘প্রতিষ্ঠাবার্ষিকীর জন্য টাকা চেয়ে থানায় চিঠি পাঠানোর ঘটনা আগে কখনো শুনিনি। চিঠিটি পেয়ে আমি অবাক হয়েছি। পরে বুঝলাম এটা চাঁদাবাজি করা হচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মুহিবুল্লাহকে আটক করেছি। তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না