সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ০২:৪০ পূর্বাহ্ন

উখিয়া থানার ওসি মনসুরের ব্যতিক্রমী উদ্যোগ, ব্যাপক আলোচনা

কক্সবিডি নিউজ::

উখিয়া থানায় সদ্য যোগদানকৃত ওসি আবুল মনসুর থানায় যোগদানের পর থেকে একের পর এক জনকল্যাণমুখী পদক্ষেপ
গ্রহণ করে সাধারন জনগনের দৃষ্টি কেড়েছেন। তিনি থানায় আইনী সহায়তা সহ জনগন যাতে সব রকমের সহযোগিতা পায় তা নিশ্চিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি উখিয়া থানায় কিছু পরিবর্তন এনেছেন। জিডি করা সহ মামলা সংক্রান্ত বিষয়গুলো তিনি নিজেই তদারকি করছেন। কোন রকমের ঝামেলা ছাড়াই সাধারন জনগন সরাসরি ওসির রুমে গিয়ে কথা বলতে পারছেন। ইয়াবা সহ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করা ওসি আবুল মনসুর উখিয়া যোগদানের পর থেকে সাধারন জনগনের মাঝে ইয়াবা বিরোধী অভিযানে গতি পাবে এমন ধারনা জন্ম নেয়। সাধারন জনগনের চাহিদাকে গুরুত্ব দিয়ে ওসি মনসুর বিভিন্ন সভা সেমিনারে তার অবস্থান স্পষ্ট করেন।

সম্প্রতি তিনি একটি ব্যতিক্রমী পদক্ষেপ গ্রহন করে আবারো তিনি আলোচনার চলে এসেছেন। পবিত্র ঈদুল আযহার দিন সেই আলোচনায় ছিল সর্বত্র। আলোচনার কেন্দ্রবিন্দু ছিল কয়েকটি পোষ্টার,যেগুলো লাগানো হয়েছে উখিয়া ষ্টেশন জামে মসজিদের ভেতরের দেয়ালে। যাতে লিখা রয়েছে, উখিয়া থানার ডিউটি অফিসারের নাম্বার। নাম্বারের নিচে লিখা রয়েছে এই নাম্বারটি ২৪ ঘন্টা খোলা থাকে। আপনার যে কোন আইনানুগ সহায়তায় জন্য এই নাম্বারে কল করুন। নিচে আরো লিখা রয়েছে” বাংলাদেশ পুলিশ সবসময় আপনার পাশে আছে”। ঈদের দিন মসজিদে নামাজ পড়তে আসা লোকজনের আলোচনা ছিল পোষ্টারগুলোকে কেন্দ্র করেই। কারন এই দৃশ্য উখিয়ার জনগন আগে কখনো দেখেনি। তাই অনেককেই উখিয়া থানার নতুন ওসির প্রশংশা করতে শোনা গেল। তাছাড়া ওসির ব্যতিত্রুমী উদ্যােগকে মুসল্লিরা ইতিবাচক হিসেবেই দেখছেন।

মসজিদে পোষ্টার লাগানো এই ব্যতিক্রমী উদ্যোগ কেন। জানতে চাইলে ওসি আবুল মনসুর বলেন,থানায় মানুষের তথ্য দিতে যাতে সহজ হয়,যে কোন অপরাধমুলক তথ্য,যে কোন আইনী সহায়তা যাতে উখিয়ার জনগন দ্রুত সময়ের মধ্যে পায় সেজন্যই এই উদ্যোগ।
তিনি বলেন,অনেকে থানার ডিউটি অফিসারের নাম্বার জানেনা,ফলে কোথাও চুরি সংগঠিত হলে, ডাকাতি হলে,অপরাধমুলক কর্মকান্ড সংগঠিত হলে খবর দিতে পারেনা স্থানীয় জনগন ,সেজন্য থানার সেবাটা যাতে জনগনের দৌড়গোড়ায় পৌছায়, পুলিশ যাতে দ্রুত সেবা দিতে পারে তার জন্য এই আয়োজন। এটা উখিয়া ষ্টেশন জামে মসজিদ দিয়ে শুরু করা হল,পর্যায়ক্রমে এটা অন্যান্য মসজিদ,মাদ্রাসা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টান, স্কুল,কলেজ ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে লাগানো হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না