শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:১৩ পূর্বাহ্ন

কোচ হওয়ার দৌড়ে এগিয়ে মাইক হেসন

স্পোর্টস ডেস্ক::

আগেরদিন ঢাকায় এসে বিসিবিকে সাক্ষাৎকার দিয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো। বিসিবির পক্ষ থেকে তখন জানানো হয়েছিল, কোচ হওয়ার দৌড়ে সংক্ষিপ্ত তালিকায় আরও চারজন রয়েছেন। তাদের মধ্য থেকেই বাংলাদেশ দলের নতুন কোচ হিসেবে বেছে নেয়া হবে যে কোনো একজনকে।

বিসিবির সংক্ষিপ্ত তালিকায় রাসেল ডমিঙ্গো ছাড়া অপর চারজন হলেন- মাইক হেসন, গ্র্যান্ট ফ্লাওয়ার, পল ফারব্রেস ও চন্ডিকা হাথুরুসিংহে। তাদের মধ্যে প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো কাল এমন খবর দিয়েছে।

খবরে বলা হয়, শুধু বিসিবি সভাপতি নাজমুল হাসানই নন, বোর্ডের বেশ কয়েকজন পরিচালকেরও পছন্দ হেসনকে। এদিকে বুধবার চন্ডিকা হাথুরুসিংহেকে অপসারণ করে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য শ্রীলংকা দলের ভারপ্রাপ্ত কোচ করা হয়েছে সাবেক ফাস্ট বোলার রমেশ রত্নায়েককে। ২০১৪ সালে বাংলাদেশ দলের কোচ হওয়া হাথুরু দু’বছর আগে পদত্যাগ করে শ্রীলংকা দলের দায়িত্ব নিয়েছিলেন।

শ্রীলংকা ক্রিকেটের সঙ্গে সম্পর্কের অবনতির পরিপ্রেক্ষিতে তাকে অপসারণ করা হল। তাকে নিয়ে বিসিবির পরিচালকদের মধ্যে বিভিন্ন মত থাকলেও, জানা গেছে টেলিফোনে হাথুরুর সাক্ষাৎকার নেয়া হবে। সুতরাং তার সম্ভাবনাও উড়িয়ে দেয়া যাচ্ছে না।

জিম্বাবুয়ের ফ্লাওয়ার ভাইদের মধ্যে অ্যান্ডি ফ্লাওয়ার দু’বার বিসিবির প্রস্তাব ফিরিয়ে দেয়ায় তাকে নিয়ে আলোচনার পথ বন্ধ হয়ে গেছে। বাকি রইলেন তার ভাই গ্র্যান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস ও দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গো। ফারব্রেসের কোচ হওয়ার সম্ভাবনা ক্ষীণ। গ্র্যান্ট ফ্লাওয়ার ও হাথুরু আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন। গত পরশু সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রিকেট উন্নয়নে ডমিঙ্গোর ভাবনা মনোঃপূত হয়েছে বিসিবির কর্তাদের।

এদিকে বৃহস্পতিবার এক টুইটবার্তায় হেসন জানিয়েছেন, আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে তিনি আর কাজ করতে আগ্রহী নন। ধারণা করা হচ্ছে, বাংলাদেশ দলের কোচ হওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত। ইএসপিএনক্রিকইনফোও জানতে পেরেছে যে, সাবেক নিউজিল্যান্ড কোচ হেসন সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই পাওয়াদের মধ্যে সবার চেয়ে এগিয়ে রয়েছেন।

সব মিলিয়ে আগামী মাসে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের আগে বাংলাদেশ দল যে নতুন কোচ পেতে চলেছে, তা অনেকটা নিশ্চিত। কোচ নিয়োগ প্রক্রিয়া প্রায় শেষ করে এনেছে বিসিবি। শিগগিরই জানা যাবে স্টিভ রোডসের উত্তরসূরির নাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না