সোমবার, ২২ জুলাই ২০১৯, ১০:৩৭ পূর্বাহ্ন

স্থানীয়দের যোগ্যতা নিয়ে প্রশ্ন,মাপতিকে নিয়ে আলোচনার ঝড়

কক্সবিডি নিউজ::

উখিয়ার ছেলেমেয়েদের নিয়ে একের পর এক অপমান জনক কটুক্তি করে যাচ্ছেন এনজিও সংস্থা গুলোতে কর্মরত মেয়েরা।তারা চাকরি প্রত্যাশী ছেলেমেয়েদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলতেও দ্বিদাবোধ করছেনা। এসব মেয়েদের বেশীর ভাগই উত্তরাঞ্চল থেকে আসা।

সম্প্রতি শীর্ষস্থানীয় এনজিও সংস্থা ব্রাকের প্রমাকে নিয়ে বিতর্ক ও প্রত্যাহার নাটক শেষ হতে না হতেই মাপতি নামের আরেক মেয়ের অাবির্ভাব ঘটেছে। যাকে নিয়ে ফেইবুক জুড়ে ট্রল হচ্ছে। মাপতি এনজিও সংস্থা গণ উন্নযন কেন্দ্র (GUK) সেন্টারের কো-অডিনেটর। পুরো নাম তার মাপতি শাহরিয়া। সে প্রায় সময় স্থানীয় ছেলে/মেয়েদের কটুক্তিমূলক কথা বার্তা বলে থাকেন বলে অভিযোগ উঠেছে।
সদ্য অনুষ্ঠিত উখিয়া চাকরি মেলা (GUK) এর স্টলের দায়িত্ব ছিলেন এই মাপতি। চাকরি প্রত্যাশী স্থানীয় ছেলে/মেয়েরা সিভি (জীবন বৃত্তান্ত) জমা দিতে গেলে সে কারো সিভি রিসিভ না করে উল্টো যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেন মাপতি। তখন ছেলে/মেয়েরা উত্তেজিত হলে সে কৌশলে স্থান ত্যাগ করেন বলে একাধিক প্রত্যক্ষদর্শী চাকরি প্রত্যাশীরা জানিয়েছেন।
এ নিয়ে ফেইবুক জুড়ে বিতর্কের শেষ নেই। অনেকেই ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ফেইবুক জুড়ে ঝড় তুলেছেন।

এ নিয়ে সাইফুল ইসলাম লিখেছেন,

আর এক লেডি মাস্তান! রোহিঙ্গা মাপনি,
মাপতি সাহরিয়া নামের এই মেয়েটি এনজিও সংস্হা GUK গন উন্নয়ন কেন্দ্রে এর কো অর্ডিনেটর, ইনি রোহিঙ্গা অফিসার বোইংঙ্গানি, ইনি উখিয়া সদ্য চাকুরির মেলাতে এবং ক্যাম্পে স্হানীয় ছেলে মেয়েদেরকে যোগ্যতা নিয়ে কটুক্তিকরে কথা বলে। আমার প্রশ্ন, এই মেয়েটি স্হানীয়দের কটুক্তিকরে কথা বলার সাহস কে দিয়েছে। মাপতি সাহরিয়া?এত গোরব, গর্ব কর ক্ষমতাবান ও যোগ্যসন্তান হলে সামান্য রোহিঙ্গা ক্যাম্পের চাকুরিতে যোগ্যতা না দেখিয়ে পারলে সরকারের বড় বড় কর্তার যোগ্যতা দেখাও?মরার বোইংঙ্গানী,,,,,।

মুফিদুল আলম,কফিল উদ্দিন,রাজীব আইচসহ অন্ততঃ অর্ধশত ফেইবুক ব্যবহারকারী মাপতির ছবি দিয়ে তাকে প্রত্যাহার করা না হলে কর্মসুচী গ্রহনের হুমকি দিয়েছেন। মাপতিকে নিয়ে রীতিমত ফেইবুক ওয়ালজুড়ে রীতিমন কমেন্টের বন্যা বয়ে যাচ্ছে। যা এনজিও সংস্থাটির জন্য উদ্বেগের কারন হয়ে দাড়িয়েছে। যদিওবা মাপতি এখনো স্বপদে, স্বস্হানে বহাল তবিয়তেই রয়েছেন।

এ নিয়ে অভিযুক্ত মাপতি শাহরিয়া’ সাথে যোগাযোগ করা হলে সে বলেন, তার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা৷


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না