সোমবার, ২২ জুলাই ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ন

জফরাকে ছাড়িয়ে বিশ্বসেরা মোহাম্মদ আমির

স্পোর্টস ডেস্ক::

অনেক নাটকের পর বিশ্বকাপে পাকিস্তান দলে সুযোগ পান মোহাম্মদ আমির। বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে রীতিমতো বাজিমাত করে যাচ্ছেন পাকিস্তানের এই তারকা পেসার।

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে অসাধারণ বোলিং করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ২ উইকেট শিকার করে ভূমিকা রাখেন মোহাম্মদ আমির।

আর এই উইকেট শিকারের মধ্য দিয়ে ইংল্যান্ডের তরুণ তারকা পেসার জফরা আর্চারকে ছাড়িয়ে আবারও শীর্ষে উঠে গেলেনআমির।

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৪৬ ওভার বোলিং করে ২১৯ রানে ১৫ উইকেট শিকার করেছেন আমির। তার চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৫৪.৫ ওভারে ২৬৯ রান দিয়ে ১৫ উইকেট নিয়ে দ্বিতীয় পজিশনে আছেন জফরা।

৬ ম্যাচে ৫৬ ওভারে ৩০৪ রান দিয়ে তিনে আছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার মিসেল স্টার্ক। উইকেট শিকারের তালিকায় বাংলাদেশের মোহাম্মদসাইফউদ্দিন আছেন সেরা দশে। তিনি ৪ ম্যাচে ৩৪ ওভারে ২৪৬ রান দিয়ে ৯ উইকেট শিকার করেন।

তবেবিশ্বকাপের ইতিহাসে ৩৯ ম্যাচ খেলে সর্বোচ্চ ৭১ উইকেট শিকার করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রা। ৪০ ম্যাচ খেলে ৬৮ উইকেট শিকার করেছেন শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরান।

বিশ্বকাপে ৩৮ ম্যাচ খেলে ৫৫ উইকেট শিকার করেছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম। মাত্র ২৬ ম্যাচ খেলে ৫১ উইকেট শিকার করে বিশ্বকাপের চতুর্থ সেরা বোলারের তালিকায় আছেন শ্রীলংকার বর্তমান তারকা পেসার লাসিথ মালিঙ্গা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না