শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৬:১০ অপরাহ্ন

ছোটবেলা থেকেই ‘উন্মাদ’ সেফুদা, ছিলেন পাগলা গারদেও

সিএন ডেস্ক।।

পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ এবং অশ্লীল মন্তব্যকারী সেফাত উল্লাহ ওরফে সেফুদা ছোটবেলা থেকেই ছিলেন উন্মাদ প্রকৃতির। এ জন্য প্রায় ২৫ বছর আগে তাকে ত্যাজ্যপুত্র ঘোষণা করেছিলেন তার বাবা।

সেফুদা চাঁদপুরের শাহরাস্তি উপজেলার ১৩ নম্বর সূচিপাড়া উত্তর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড চেড়িয়ারা গ্রামের মৃত হাজী আলী আকবরের ছেলে। সেফুদার বাবা তিনটি বিয়ে করেন। সব মিলিয়ে সেফুদার ভাই-বোন ১৫ জনেরও বেশি। জানা গেছে, সেফুদার আপন ভাই-বোনের সংখ্যা আট জন। তবে কারও সঙ্গে তার কোনো সর্ম্পক নেই।

সংসার জীবনে সেফুদার এক সন্তান রয়েছে। তিনি ইংল্যান্ডে থাকেন। তার স্ত্রী থাকেন ঢাকায়। এ বিষয়ে সেফুদার স্ত্রীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি। প্রায় ২২ বছর আগে সেফুদা অস্ট্রিয়ার ভিয়েনায় চলে যান।

সেফুদা প্রসঙ্গে শাহরাস্তি উপজেলার চেড়িয়ারা গ্রামে তার চাচাতো ভাই রেদোয়ান হোসেন সেন্টুর সঙ্গে কথা হয়। তিনি বলেন, ‘ছোট বেলা থেকেই সেফুদা পরিবারের অবাধ্য হয়ে চলতেন। পরিবারের কাছে জেনেছি, তাকে একবার পাগলা গারদ ও জেলখানায় রাখা হয়েছিল। তার বাবা হাজী আলী আকবর তাকে কোনো সম্পত্তি দেননি। ত্যাজ্যপুত্র হিসেবে ঘোষণা দিয়েছিলেন। এমনকি হাজী আলী আকবর মারা যাওয়ার সময় দেশেও আসেননি সেফুদা। পরিবারের কারও সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।’

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে বহুল আলোচিত-সমালোচিত সেফাত উল্লাহ সেফুদাকে দেশে অথবা বিদেশে আইনের হাতে তুলে দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছেন ফেনীর ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘এই পৃথিবীর শ্রেষ্ঠ ধর্মগন্থ পবিত্র কোরআন শরিফ অবমাননাকারী সেফাত উল্লাহ সেফুকে দেশ এবং বিদেশের মাটিতে যারা আইনের আওতায় সোপর্দ করতে পারবে, তাদের জন্য ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নগদ দুই লাখ টাকা পুরস্কার প্রদান করা হবে।’

সম্প্রতি ফেসবুক লাইভে এসে সেফাত উল্লাহ সেফুদা পবিত্র কোরআন শরিফ নিয়ে অবমাননাকর বক্তব্য দেন। বিষয়টি নিয়ে ফেসবুকে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এদিকে সমালোচনার মুখে গতকাল শুক্রবার সকাল ১১টায় সেফুদা ফেসবুক লাইভে এসে বলেন, ‘এটি কোরআন শরীফ ছিল না। এটি একটি বই। এক কবি উপহার দিয়েছিল।’ তবে রাগে-ক্ষোভে কথাগুলো বলেছেন বলে তিনি দাবি করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না