মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯, ০৫:৫৪ অপরাহ্ন

নুসরাত হত্যার ঘটনায় ওসির গাফিলতি থাকলে ব্যবস্থা: আইজিপি

ad

সিএন ডেস্ক।।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সোনাগাজী থানার ওসির দায়িত্ব পালনে গাফিলতির প্রমাণ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পুলিশপ্রধান বলেন, পিবিআই তদন্ত করে পুরো বিষয়টি উদ্ঘাটন করবে এবং জড়িত সবাইকে আটক করতে সক্ষম হবে। সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেন যদি ঘটনাটির সুষ্ঠু তদন্ত না করে থাকেন বা সঠিকভাবে বিষয়টি পরিচালনা না করে থাকেন, সেজন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি অভিভাবকদের উদ্দেশে বলেন, সন্তান যেন মাদক, সন্ত্রাস বা জঙ্গিবাদের মতো অপরাধে জড়িয়ে না পড়ে সে ব্যাপারে লক্ষ্য রাখতে হবে। শিশুরা নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধ সম্পর্কে পরিবার থেকেই শিক্ষা পায়। তাই তাদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে আইজিপি বলেন, বাংলাদেশকে জানতে হলে এর অভ্যুদয়ের সঠিক ইতিহাস জানতে হবে। লেখাপড়ার পাশাপাশি শরীর ও মন সুস্থ রাখার জন্য খেলাধুলায় অংশ নিতে হবে।

শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজকে রাজধানীর অন্যতম বিদ্যাপীঠ আখ্যা দিয়ে আইজিপি বলেন, প্রতিষ্ঠানটি ১৯৭১ সালে স্থাপিত হয়। তাই মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত প্রতিষ্ঠানটির প্রতিটি হাউসের নামকরণ করা হয়েছে শহীদ পুলিশ সদস্যদের নামে।

পরে আইজিপি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বর্ণাঢ্য প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ এবং বিভিন্ন ক্রীড়া ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ পুলিশ স্মৃতি স্কুল অ্যান্ড কলেজের পরিচালক সৈয়দ মনিরুল ইসলাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com