সোমবার, ২৪ জুন ২০১৯, ০৬:৪৬ অপরাহ্ন

ইমরান তাহিরের নৈপূণ্যে জয়ে আইপিএল শুরু চেন্নাইয়ের

সিএন স্পোর্টস ডেস্ক।।

ইমরান তাহির এবং হরভজন সিংহের বোলিং নৈপূণ্যে জয় পেল চেন্নাই সুপার কিংস।আইপিএলের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে পরাজিত করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীনচেন্নাই সুপার কিংস।

প্রথমে ব্যাট করে ইমরান তাহির এবং হরভজন সিংহের স্পিনে বিভ্রান্ত হয়ে ৭০ রানে অলআউট বেঙ্গালুরু। টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ১৪ বলআগে দলের জয় নিশ্চিত করে চেন্নাই সুপার কিংস।
চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ৯ রানে ৩ উইকেট শিকার করেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। এছাড়া ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেন হরভজন সিং।
শনিবার চেন্নাইয়ের এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বেঙ্গালুরু।
ইনিংসের চতুর্থ ওভারে দলকে ব্রেক থ্রু এনে দেন হরভজন সিং। জাতীয় দলের সাবেক এই তারকা অফ স্পিনারকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে থাকা রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে দেন দিয়ে ফেরেন কোহলি।

কোহলির পর মঈন আলীকে সাজঘরে ফেরান হরভজন সিং। এরপর চতুর্থ ওভারে বোলিংয়ে এসে বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে আউট করেন ভাজ্জি।

আইপিএলে ক্যারিয়ারের ১৫০তম ম্যাচ খেলতে নেমে কোহলি-মাঈন আলী-ভিলিয়ার্সকে আউট করে ড্যারেন ব্রাভোকে পেছনে ফেলেন হরভজন সিং। ১৩৮ উইকেট শিকারের মধ্য দিয়ে আইপিএল সেরা বোলারের তালিকায় শীর্ষ চারে উঠে এসেছেন হরভজন। ১৫৪ উইকেট শিকার করে সবার ওপরে আছেন লাসিথ মালিঙ্গা। ১৪৬ উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে অমিত মিশ্র।

হরভজনের কারিশমা শেষ হতে না হতেই শুরু হয় ইমরান তাহিরের লেগ স্পিন। তার শিকার হয়ে একের পর এক সাজঘরে ফেরেন শিভম দুবে, নভদীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল।

সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে শেষ পর্যন্ত ১৭.১ ওভারে ৭০ রানেই অলআউট বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন ওপেনার পার্থিব প্যাটেল। তিনি ছাড়া দলের ১০জন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৮ রানে ওপেনার শেন ওয়াটসনের উইকেট হারায় চেন্নাই। তিনে ব্যাটিংয়ে নেমে ৩২ রানের জুটি গড়ে আউট হন সুরেশ রায়না। তার আগে করেন ২১ বলে ১৯ রান। আর এই ১৯ রান করার মধ্য দিয়ে আইপিএলের প্রথম ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন রায়না।

জয়ের জন্য চেন্নাইয়ের প্রয়োজন ছিল মাত্র ১২ রান। খেলার এমন অবস্থায় উইকেট হারান অন্য ওপেনার আম্বাতি রাইডু। তিনি ফেরেন ৪২ বলে ২৮ রান করে। কেদার যাদব ও রবিন্দ্র জাদেজারা দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোর

বেঙ্গালুরু: ১৭.১ ওভারে ৭০/১০ (প্যাটেল ২৯, ভিলিয়ার্স ৯, মঈন আলী ৯, কোহলি ৬, গ্রান্ডহোম ৪, চাহাল ৪, দুবে ২, সাইনি ২, যাদব ১, হিটমার ০, সিরাজ ০*; ইমরান ৩/৯, হরভজন ৩/২০)।

চেন্নাই:১৭.৪ ওভারে (রাইডু ২৮, রায়না ১৯, যাদব ১২*, জাদেজা ৫*)।

ফল: চেন্নাই সুপার কিংস ৭ উইকেটে জয়ী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com