রবিবার, ১৪ এপ্রিল ২০১৯, ০১:২২ অপরাহ্ন

মাদকাসক্ত-ধূমপায়ীদের সঙ্গে বিয়ে নয়

ad

সিএন ডেস্ক।।

পটুয়াখালীতে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ প্রতিরোধ এবং জঙ্গিবাদ নির্মূল নিয়ে কলেজশিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা করেছে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. সফিকুল ইসলাম।

সোমবার প্রথমে পটুয়াখালী শহরের একেএম কলেজের একাদশ এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে পরে সরকারি মহিলা কলেজ শিক্ষার্থীদের নিয়ে এ কর্মসূচিতে অংশ নেন তিনি।

সোমবার একেএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল সালামের সভাপতিত্বে বিশেষ অতিথির ভূমিকায় ডিআইজি শিক্ষার্থীদের উদ্দেশ করে বলেন, এ দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। এ দায়িত্ব শুধু পুলিশের নয়। এ দায়িত্ব গোটা সমাজ ও জাতির।

তিনি বলেন, সমাজে বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ, মাদক নির্মূল এবং জঙ্গিবাদ নির্মূল করতে পুলিশের পাশাপাশি নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। সে ক্ষেত্রে বেশি সচেতন হতে হবে শিক্ষার্থীদের। তারাই পারে একটি সমাজ, পরিবার থেকে মাদকসহ নানা অপরাধ দূর করতে।

এ সময় ডিআইজি উদাহরণ দিয়ে বলেন, নারী শিক্ষার্থীরা ইচ্ছা করতে সমাজ ও পরিবার থেকে মাদক চিরতরে নির্মূল করতে পারে। কারণ কোনো নারী যদি ধূমপায়ী অথবা মাদকসেবীদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ না হওয়ার প্রতিশ্রুতি দেয় তা হলে পুরুষ মাদকসেবীরা মাদকসেবন থেকে বেরিয়ে আসতে বাধ্য বলে আমার ধারণা।

তিনি আরও বলেন, নারীরা তাদের কোমলতা অথবা সৌহার্দ্যপূর্ণ আচরণ দিয়ে ব্যক্তি কিংবা সংগঠনকে মাদকের মরণ-ছোবল থেকে রক্ষা করতে পারে বলে আমার দৃঢ় বিশ্বাস। সে জন্য মাদক নির্মূলে নারীদের ভূমিকা অগ্রণী।

এ সময় ডিআইজি বর্তমান প্রধানমন্ত্রীর ইতিবাচক কর্মকাণ্ডের তুলনা দিয়ে শিক্ষার্থীদের নানা পরামর্শ দিয়ে থাকেন। এ সময় তিনি দেশে জঙ্গিবাদ নির্মূল নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে।

এর আগে তিনি শিক্ষার্থীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব এবং কুইজ প্রতিযোগিতায় অংশ নেন। পরে তিনি সরকারি মহিলা কলেজশিক্ষার্থীদের সঙ্গে দ্বিতীয় দফায় মতবিনিময় সভায় মিলিত হন।

এছাড়াও ডিআইজির উদ্যোগে পটুয়াখালী পুলিশ লাইনে গ্রাম বাংলার কাবাডি খেলা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন পটুয়াখালী পুলিশ সুপার মো. মাইনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজুর রহমান অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. জসিম উদ্দিনসহ পুলিশের অনেক কর্মকর্তা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com