সোমবার, ২০ মে ২০১৯, ০১:৫০ অপরাহ্ন

উখিয়ায় পিতা-পুত্রের আত্মত্যাগ

সিএন প্রতিবেদক।।

ত্র এক সপ্তাহ আগে অনুষ্টিত উখিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় নেমে এসেছিল হতাশা। আর এক সপ্তাহ পর গতকাল মঙ্গলবার অনুষ্টিত আরেকটি বর্ধিত সভায় দেখা দেয় দারুন উৎসাহ-উদ্দীপনা। আসন্ন উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরেই এমন পরিস্থিতির সৃষ্টি হয় গতকাল। উখিয়ার পর্যটন স্পট সোনার পাড়া রির্সোস সেন্টারে অনুষ্টিত উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আকস্মিক পাল্টে যায় নির্বাচনী চিত্র। এই বর্ধিত সভায়ই ঘোষণা আসে উপজেলা পরিষদ নির্বাচনের অন্যতম বিদ্রোহী প্রার্থী মাহমুদুল হক চৌধুরীর পদত্যাগের কথা।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের এ বিশেষ বর্ধিত সভায় দলীয় সিদ্ধান্ত মেনে আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক চৌধুরীর মনোনয়নপত্র প্রত্যাহারের পাশাপাশি মনোনয়ন প্রত্যাহারের সিদ্ধান্ত দেন প্রার্থী ইমরুল কায়েস চৌধুরীও। আগামীকাল ৭ মার্চ তারা মনোনয়ন প্রত্যাহার করবেন বলে বর্ধিত সভায় জানিয়েছেন। যার ফলে বিজয়ের আরেক ধাপ এগিয়ে গেছে নৌকা মনোনীত প্রার্থী গণমানুষের প্রিয় নেতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তাদের (পিতা-পুত্রের) এই আত্মত্যাগকে  সাধুবাদ জানিয়েছেন আওয়ামী লীগ সহ সর্বস্তরের জনসাধারণ।
এদিকে গতকাল অনুষ্টিত বর্ধিত সভায় সাবেক সংসদ সদস্য আলহাজ¦ আব্দুর রহমান বদি বলেছেন-‘ তার রাজনৈতিক জীবনে অনেক চড়াই উতরাই পেরিয়ে আজ এতদুর এসেছেন। নির্বাচন থেকে হেলে পড়লে আর উঠার সম্ভব হয়না।’ তিনি উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কার প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। যদি সে প্রকৃত পক্ষে আওয়ামী রাজনীতির সাথে জড়িত থাকে। দলের সুবিধা ভোগ করে কেউ যদি মুনাফেকি করে তার রাজনীতির কোন দিন উত্তান হবে না। বরং দিন দিন অবনতি হবে।
উখিয়ার পর্যটন স্পট সোনার পাড়া রির্সোস সেন্টারে অনুষ্টিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত বর্ধিত সভায় তিনি বলেন, অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী অনেক ত্যাগ, তিতিক্ষার মাধ্যমে উখিয়া মহিলা কলেজ গড়ে তুলেছেন। দীর্ঘ দিন অধ্যক্ষের দায়িত্ব পালন করে এলাকার হতদরিদ্র ছাত্রীদের উচ্চ শিক্ষার পথ সুগম করে দেওয়ায় আজ ঘরে ঘরে উচ্চ ডিগ্রিধারী মেয়েরা উপার্জন করে বাবা মাকে পারিবারিক ক্ষেত্রে সহযোগিতা করছেন। এমন একটি অধ্যক্ষের পদ থেকে তিনি পদত্যাগ করে জীবনের শেষ মুহুর্তে এসে জনপ্রতিনিধি হয়ে জনগনের সেবা করার জন্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে আন্তরিক ভাবে মনোনয়ন দিয়েছেন।

এসময় সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক চৌধুরী তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত রয়েছেন। তাই প্রধানমন্ত্রী যাকে নৌকা প্রতীক দিয়ে সম্মানিত করেছেন আমিও আমার মনোনয়ন প্রত্যাহার করে তাকে সম্মান জানাচ্ছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com