রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৭:৫১ পূর্বাহ্ন

ইয়াবা কারবারিদের আত্মসমর্পণে দাওয়াত পাচ্ছেন না বদি

সিএন ডেস্ক।।

কক্সবাজারের টেকনাফ সীমান্তে আগামী শনিবার আয়োজন করা হচ্ছে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠান। এ অনুষ্ঠানে আত্মসমর্পণ করবেন শতাধিক ইয়াবা কারবারি।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।

টেকনাফ সীমান্তের সংঘবদ্ধ ইয়াবা কারবারিদের জলদস্যুদের মতো করে আত্মসমর্পণ করার জন্য মূলত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারের পৃষ্ঠপোষক এবং এলাকার সাবেক এমপি আবদুর রহমান বদি বেশ কিছুদিন ধরেই কাজ করে আসছিলেন। এমনকি ইতিমধ্যে তার তিন ভাই,ভাগ্নেসহ আরো বেশ কয়েকজন ঘনিষ্ট আত্মীয় পুলিশের হেফাজতে চলে গেছেন।

তবে দেশের আলোচিত এ অনুষ্ঠানটিতে এলাকার সাবেক এমপি আবদুর রহমান বদিকে আমন্ত্রণ জানানো হবে না। যদিওবা কক্সবাজার জেলার ৪টি সংসদীয় আসনের ৪ জন এমপিকেই ইতিমধ্যে টেকনাফ সীমান্তের ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে আমন্ত্রণও জানানো হয়েছে। আমন্ত্রিতদের মধ্যে অন্যতম এমপি রয়েছেন সাবেক এমপি আবদুর রহমান বদির স্ত্রী তথা কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের এমপি মিসেস শাহিন আক্তার। এসব তথ্য নিশ্চিত করেছেন, কক্সবাজারের পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন।

তবে এমপি আবদুর রহমান বদি এলাকার একজন সদ্য সাবেক সংসদ সদস্য হয়েও সীমান্তের এত বড় একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে আমন্ত্রণ কেন পাচ্ছেন না তার বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছেন পুলিশ সুপার।

আগামী শনিবার সকাল ১০টায় টেকনাফ কলেজ মাঠে আত্মসমর্পণের অনুষ্ঠানটির আয়োজন করা হচ্ছে। আত্মসমর্পণ করার জন্য ইতিমধ্যে ৮৫ জন ইয়াবা কারবারি গত কয়েক সপ্তাহ ধরে রয়েছেন পুলিশ হেফাজতে। আরো অনেকেই আত্মসমর্পণ করতে পুলিশের সঙ্গে যোগাযোগ করছেন। তবে সর্বশেষ অনুষ্ঠানে শতাধিক কারবারি আত্মসমর্পণ করবেন বলে নিশ্চিত করেছেন পুলিশ সুপার।

ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ অনুষ্ঠানটি নিয়ে বেশ কিছুদিন ধরে বহুল আলোচনা-সমালোচনা চলছে। তবুও আত্মসমর্পণ অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বাংলাদেশ পুলিশের মহাপরিচালক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারি আগামীকাল বৃহস্পতিবার কক্সবাজার আসছেন।

সুত্র-কালেরকণ্ঠ


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না