বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ০৬:৫৯ অপরাহ্ন

রোহিঙ্গাদের টার্গেট গার্মেন্টস কারখানা (ভিডিওসহ)

ad

সিএন ডেস্ক।।

উখিয়ায় কুতুপালং ক্যাম্প থেকে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। স্থায়ীভাবে বসবাসের পাশাপাশি দেশের গার্মেন্টস, শিল্প কারখানাগুলোতেও যোগ দিচ্ছে তারা।

এমনই কয়েকজন রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া স্টেশনের মানুষ। ডজন খানেক কিশোর ও যুবক উখিয়া স্টেশনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। এ সময় স্থানীয়রা তাদের আটক করে। জিজ্ঞাসাবাদের মুখে তারা রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানায়।

আটকরা হলেন, জানে আলম, হামিদুল্লাহ, মোহাম্মদ নুর, শফি আলম, মোহাম্মদ ইয়াছিন, জমির উদ্দিন, সাইফুল ইসলাম ও মো. শফি।

নে আলম বলেন, জানুযারির প্রথম সপ্তাহে হোয়াইক্যং উনছিপ্রাং সীমান্ত দিয়ে এ পাড়ে এসেছি। দালালকে ২০০ টাকা দিয়ে কুতুপালং ক্যাম্পে এক মাস আত্মীয়দের কাছে আশ্রয় নেই।

মোহাম্মদ ইয়াছিন বলেন, আপনারা আমাদের পুলিশের হাতে দিবেন না। আমরা প্রাণ বাঁচাতে রাখাইন রাজ্যের বুচিডং লাওয়াদক প্রাংন্সী গ্রাম থেকে এসেছি। অনেক কষ্টে কারখানা ও গার্মেন্টসে কাজ করতে গ্রামীণ পথে স্টেশনে এসেছি।

আরেক রোহিঙ্গা হামিদুল্লাহ বলেন, চট্টগ্রামের হালিশহর, পাথরঘাটা, বাকলিয়ায় স্থায়ীভাবে বসবাসকারী স্বজনরা আশ্রয় দিচ্ছেন। তারা কারখানা ও গার্মেন্টেসে কাজের পরামর্শ দিয়েছেন।

উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, রোহিঙ্গারা ক্যাম্প থেকে না পালানোর জন্য প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে। তারা সবর্দা সর্তক রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com