রবিবার, ১৬ জুন ২০১৯, ০৭:৫৮ অপরাহ্ন

উখিয়ার নির্বাচনী মাঠে নতুন উদ্যমে আ.লীগ-বিএনপি

হুমায়ুন কবির জুশান,উখিয়া।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ ডিসেম্বর ছিল প্রতীক বরাদ্ধের দিন। প্রতীক পেয়ে দলীয় নেতাকর্মীরা প্রচন্ড আগ্রহ নিয়ে রাস্তার অলিতে গলিতে পোষ্টার লাগাচ্ছেন। যেন এক নির্বাচনী আমেজ।

উখিয়া সদর ষ্টেশনে আওয়ামী লীগের নৌকার পক্ষে মিছিল শ্লোগান ছিল চোখে পড়ার মতো। ষ্টেশনজুড়ে ছিল নির্বাচনী আলোচনা। নেতাকর্মীরাও আশপাশের এলাকা সরগরম করে রাখেন দারুন এক আবেগের প্রচারণায়।

বিএনপি প্রার্থী শাহজাহান চৌধুরীর ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে মাইকিংয়ের ফাঁকে ফাঁকে আবেগময়ী কণ্ঠে গাওয়া গানে সাধারণ ভোটারদের মন জয়ের চেষ্টা চলছে।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে যে দল জয়ী হয়, সেই দলই সরকার গঠন করে। এমন কথা এখানকার লোকমুখে প্রচলিত রয়েছে। হয়তো আসনটির গুরুত্বের কথা বিবেচনা করেও কথাটি বলা হতে পারে। এবার এই আসনে খালেদা জিয়ার আস্থাভাজন সাবেক চারবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও হুইপ শাহজাহান চৌধুরী এবং আওয়ামী লীগের নতুন মুখ এমপি আব্দুর রহমান বদির স্ত্রী শাহীন আক্তার নৌকা প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন।

একদিকে হেভিওয়েট প্রার্থী শাহজাহান চৌধুরী, অন্যদিকে জাতীয় নির্বাচনের জন্যে এই আসনে এবারই প্রথম মহিলা প্রার্থী সরাসরি নির্বাচনে অংশ নিচ্ছেন ধনাঢ্য রাজনৈতিক পরিবারের মেয়ে ও গরীব দরদী বদির স্ত্রী শাহীন আক্তার।

বরাবরই উখিয়ার দুই রাজনৈতিক পরিবারের ভোট যুদ্ধ দীর্ঘদিন ধরে। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। শাহীন আক্তার উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম (ঠান্ডা মিয়া) চৌধুরীর মেয়ে। উখিয়ায় রয়েছে বাপের বাড়ি আর টেকনাফে বর্তমান সাংসদ আব্দুর রহমান বদির স্ত্রী হিসেবে তার শাশুড় বাড়ি।

উখিয়া-টেকনাফ দুই উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-৪ এই ভাগ্যবান আসন। দারুণ ভোটযুদ্ধ জমে উঠবে রোহিঙ্গা অধ্যুষিত এলাকা বাংলাদেশের শেষ সীমান্তবর্তী অঞ্চলটিতে। সারাদেশের নজর কাড়বে কক্সবাজার-৪ আসন।

প্রার্থীদের দৌড়ঝাঁপ, গণসংযোগ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর পদচারণায় রাজনৈতিক অঙ্গন এখন মুখর। অন্য কোন দলের প্রার্থীকে নির্বাচনী মাঠে দেখা যাচ্ছে না। সাধারণ ভোটাররা চান তাদের নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com