বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০১:১৯ পূর্বাহ্ন

‘বাবা-ছেলে মিলে অপরাধ করছে টেকনাফে’

ad

সিএন প্রতিবেদক,টেকনাফ।।

কক্সবাজারের জেলা প্রশাসক মো.কামাল হোসেন বলেছেন, একটি পরিবারের বাবা-ছেলে মিলে অপরাধ করেন এ ধরনের ঘটনা অন্য কোথাও নেই। কিন্তু এমন নজির রয়েছে কক্সবাজারের টেকনাফে। এমনকি সীমান্ত উপজেলা টেকনাফে পুরো পরিবারের বিরুদ্ধে এমন অপরাধ জনক ঘটনায় জড়িত থাকার অভিযোগও রয়েছে। সেই অপরাধ হচ্ছে মরণ নেশা ইয়াবা টেবলেট পাচার। কেবল কাড়ি কাড়ি অর্থের লোভে পড়ে এখানে একটি পরিবারের বাবা-ছেলে মিলেই পাচার করছে এই মরণ নেশার টেবলেটটি। এমন ভয়াল অপরাধের এমন গন্ডি থেকে যে কোন ভাবে বেরিয়ে আসার উপর গুরুত্বারোপ করেছেন জেলা প্রশাসক।
কক্সবাজার ইন্টরন্যাশনাল ইউনিভার্সিটিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে সন্ত্রাস ও মাদকবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির ব্ক্তৃতা দিতে গিয়ে জেলা প্রশাসক এমন কথা বলেন। জেলা প্রশাসক বলেন-‘ আইনশৃঙ্খলা বাহিনী মাদক পাচার প্রতিরোধে তৎপর। কিন্তু সকলের সহযোগিতা ছাড়া মাদক পাচার বন্ধ করা সম্ভব নয়। কক্সবাজার জেলার একমাত্র বিশ্ববিদ্যালয় হচ্ছে এটি। তাই ইয়াবা সহ মাদক পাচারে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে অনেক বেশি ভূমিকা পালন করতে হবে। তাদের এগিয়ে আসতে হবে দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ভালো কাজে।’
কক্সবাজার ইন্টরন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্টিত সমাবেশে বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদ সিআইপি সভাপতিত্ব করেন। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, সন্ত্রাস ও মাদকের বিষয়ে নিজেদেরকে সচেতন থাকতে হবে। ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে হলে রুখে দাঁড়াতে হবে মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে। কারণ মাদক থেকেই সন্ত্রাসের জন্ম হয়। মনে রাখতে হবে আমাদের দেশেই মাদকের কারণে সন্তান কর্তৃক বাবা-মা খুন হয়েছে। এ প্রসঙ্গে তিনি পুলিশ কর্মকর্তা দম্পতি ঐশীর মা-বাবার কথা উল্লেখ করেন।
সমাবেশে বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাষ্টিজের সাধারণ সম্পাদক লায়ন মুজিবুর রহমান, ট্রেজারার আবদুল হামিদ, রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আবদুল মালেক তালুকদার, জেলা জাসদের সভাপতি নাঈমুল হক চৌধুরী টুটুল ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি রেজাউল করিম বক্তৃতা করেন। বিশ^বিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার কুতুব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিশ্বদ্যালয়ের ইসলামিক স্টাডিজের ছাত্র বিভাগের ইয়াছির সুলতান এবং গীতা পাঠ করেন আইন বিভাগের ছাত্র সচিব কর্মকার তীলক।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পঁচ শতাধিক শিক্ষার্থী ও উপস্থিত সবাইকে সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান সমাবেশের প্রধান অতিথি কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com