বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০১:১৬ পূর্বাহ্ন

জিম্বাবুয়ের বিরুদ্ধে বাংলাদেশের সহজ জয়

ad

সিএন স্পোটস ডেস্ক।।

জিম্বাবুয়ের বিরুদ্ধে ৩ ম্যাচ সিরিজের প্রথমটিতে সহজ জয় পেয়েছে বাংলাদেশ। সফরকারীদের ২৮ রানে হারায় মাশরাফিরা।

রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বাংলাদেশের দেয়া ২৭২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৩ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করে অপরাজিত থাকেন শন উইলিয়ামস।

বাংলাদেশের বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ ৩টি, নাজমুল ইসলাম অপু ২টি, মোস্তাফিজুর রহমান ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট শিকার করেন।

জিম্বাবুয়ের যে পরিস্থিতি ছিল তাতে বাংলাদেশ আরো আগে জয় তুলে নিতে পারতো। কিন্তু নবম উইকেট জুটিতে ৬৭ রানের পার্টনারশিপ গড়েন শন উইলিয়ামস ও কাইল জারভিস। ব্যক্তিগত অর্ধশত করে অপরাজিত থাকেন শন উইলিয়ামস। ৩৩ বলে ৩৭ রান করে আউট হন কাইল জারভিস।

ব্যাটিংয়ে নেমে শুরুতে একটু মেরে খেলতে থাকে জিম্বাবুয়ে। রানের চাকাটা দ্রুত এগিয়ে নিতে থাকেন জিম্বাবুয়ের দুই ওপেনার।

কিন্তু মোস্তাফিজুর রহমান এই জুটিকে বেশি বাড়তে দেননি। ইনিংসে প্রথমবারের মতো বোলিংয়ে এসেই উইকেট শিকার করেন ‘কাটার মাস্টার’।
এদিন প্রথমে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ২৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে ওপেনার ইমরুল কায়েস সেঞ্চুরি করেন। ১৪০ বলে ১৪৪ রান করেন তিনি। এই রান করার পথে তিনি চার মারেন ১৩টি, ছক্কা হাঁকান ছয়টি। ওয়ানডে ক্রিকেটে ইমরুল কায়েসের এটি সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তার এক ইনিংসে সর্বোচ্চ রান ছিল ১১২ রান। এদিন ইমরুল কায়েস ওপেনিংয়ে নেমে ৪৯তম ওভারে আউট হন।

ওয়ানডে ক্রিকেটে ইমরুল কায়েসের এটি তৃতীয় সেঞ্চুরি। তিনি সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৬ সালের ৭ অক্টোবর। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে ১১২ রান করেছিলেন তিনি। ২০১০ সালের ১১ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন কায়েস।

ইমরুল কায়েস ছাড়া অন্যদের মধ্যে মোহাম্মদ সাইফউদ্দিন ৫০ ও মোহাম্মদ মিথুন ৩৭ রান করেন। ওয়ানডেতে মোহাম্মদ সাইফউদ্দিনের এটি প্রথম অর্ধশত।

কাইল জারভিস ৪টি, টেন্ডাই সাতারা ৩টি ও ব্রান্ডন মাভুতা ১টি করে উইকেট শিকার করেন।

আগামী ২৪ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। এই ভেন্যুতেই ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com