বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৪:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিয়ে করলেন হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রী গুলতেকিন ভেজাল আচার বিক্রির দায়ে ৭ দোকানকে ৮৫ হাজার টাকা জরিমানা টেকনাফে পুলিশের সঙ্গে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা ডাকাত নিহত গলায় ফাঁস লাগিয়ে এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা, শরীরে নেই কোন চিহ্ন! কক্সবাজারে ৫ সার্ভেয়ারসহ ৭ কর্মকর্তা প্রত্যাহার দুদকের জালে ধরা পড়লেন চেয়ারম্যান ও পাঁচ সরকারি কর্মকর্তা রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর স্থগিতের ঘোষণা করায় প্রধানমন্ত্রীকে ৩৯ সংগঠনের সাধুবাদ ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ কক্সবাজারে উচ্ছেদ অভিযানে উদ্ধার ৫ একর জমি, ৩ জনকে জরিমানা সব অপরাধীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে : প্রধানমন্ত্রী

কক্সবাজারে ২৮৮ কোটি টাকা ব্যয়ে ৪ লেন সড়ক কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক •

কক্সবাজার শহরের লাবনী পয়েন্ট থেকে লিংকরোড পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক ৪ লেন করার কাজ শুরু হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ২৮৮ কোটি টাকা। সড়কটি পূর্বে কলাতলী হয়ে, বাইপাস-নতুন জেলখানা ও বাস টার্মিনাল হয়ে লিংকরোড পর্যন্ত।

কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১১ টার দিকে সড়কটি প্রশস্তকরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। কক্সবাজার সড়ক জনপদ বিভাগ কাজটি আগামী এক বছরের মধ্যে বাস্তবায়ন করবে।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানান, মাঝখানে ১০ ফুট ডিভাইডার, দু’পাশে ৬ ফুট করে ড্রেনসহ সড়কটি প্রশস্ত হবে মোট ৭১ ফুট। ২৮৮ কোটি টাকা বরাদ্দের মধ্যে প্রায় ৯০ কোটি টাকা জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের প্রদান করা হবে। বাকী অর্থ সড়ক নির্মাণে ব্যয় করা হবে। গত ২২ সেপ্টেম্বর সড়কটির ভিত্তি প্রস্থর স্থাপন করেছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৮ নভেম্বর) কাজ উদ্বোধন করে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেন, সড়কটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে কক্সবাজারে পর্যটন ও যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। কাজ উদ্বোধনের সময় কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা, সড়ক ও জনপদ বিভাগের উর্ধ্বতন প্রকৌশলীগণ ও কাজের ঠিকাদার নাজমুল হাসান পাখিসহ অনেকেই উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: কপি করা চলবে না