বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন

লকডাউন অমান্যঃ কক্সবাজারে কয়েকজনকে কানে ধরে ওঠবস

ডেস্ক রিপোর্ট ◑ কক্সবাজার শহরে ও চকরিয়ায় লকডাউন না মানা ৫ জনকে শিক্ষা দিতে সবার সামনে কান ধরে উঠবস করাল আইনশৃঙ্খলা বাহিনী৷ বৃহস্পতিবার সকালে এই ছবি দেখা গেল শহরের ভোলা বাবুর পেট্রোল পাম্পের মোড়ে এবং চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের শিকলঘাট এলাকায়।তবে ওই পাঁচ যুবকের পরিচয় জানা যায়নি। তবে এদিন লকডাউন না মানার জন্য কাউকে আটক করার খবর পাওয়া যায়নি৷

জানা যায়,করোনার সংক্রমণ রুখতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত সোরাদেশে ১০ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজের ও পরিবারের সুস্থতার লক্ষ্যে সবাইকে এই ১০ দিন ঘরে থাকার জন্য, দূরত্ব বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছেন।

এরই ধারাবাহিকতায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে কক্সবাজারেও বৃহস্পতিবার থেকে শুরু হয় ১০ দিনের লকডাউন। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরাদেশের ন্যায় কক্সবাজারেও বন্ধ রয়েছে দোকানপাট। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।একসঙ্গে দুজনের বেশি ঘোরাফেরা করতে দেখলে জরিমানা করার কথা জানিয়ে মাইকিংও করা হয়েছে। কিন্তু লকডাউন ঘোষণার প্রথমদিন সকালেই রাস্তায় বেরিয়ে দেখা যায়,এসব নিষেধাজ্ঞা অনেকেই আমলে নিচ্ছেন না।শহরে বহু মানুষ বিনা কারণে ফের রাস্তায় বেরিয়েছে।আর তা চোখে পড়া মাত্রই কড়া ব্যবস্থা নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

জনে জনে সবাইকে সেনাসদস্য ও পুলিশ জিজ্ঞাসা করে, “কেন বেরিয়েছিলেন? সাইকেল নিয়ে কেন রাস্তায় বের হয়েছেন ? এমন প্রশ্নের জবাবে উপযুক্ত উত্তর না পাওয়ায় তাদের কান ধরে উঠবস দেয়া হয়। পরে তাদেরকে নিজেদের স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক ব্যবহার করা এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে চলার শর্তে ছেড়ে দেয়া হয়।

এ সময় সেখানে উপস্থিত অনেকেই সেনাসদস্য ও পুলিশের এই শাস্তি দেয়াকে স্বাগত জানান।

এদিকে, কক্সবাজার জেলা প্রশাসক (DC Cox’s Bazar) ফেসবুক একাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে বুধবার জানানো হয়, ‌২৬ মার্চ বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল পর্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত কেউ ঘরের বাইরে বের হবেন না। বিদেশ থেকে ফিরে যারা তথ্য গোপন করেছেন, তাদের তালিকা আমাদের কাছে রয়েছে। প্রশাসন কে জানান। হোম কোয়ারেন্টাইনে থাকুন। নইলে আপনাদের পাসপোর্ট বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হবে। ডিসি‘র ফেসবুক একাউন্ট থেকে পোস্টে আরও জানানো হয়, করোনা সংক্রান্ত উদ্ভূত পরিস্থিতিতে সরকার প্রদত্ত নির্দেশনা মেনে চলুন। অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।

প্রসঙ্গত,২৬ মার্চ সকাল থেকেই কক্সবাজার শহর ও জেলা জুড়ে টহল দিচ্ছেন সোবাহিনী-বিজিবি,নৌবাহিনী ও পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com