শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০৬:০২ অপরাহ্ন

অবশেষে কক্সবাজারেও সনাক্ত প্রথম ‘করোনা রোগী’

আনছার হোসেন ◑

অবশেষে কক্সবাজারেও একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। মধ্যবয়সী ওই মহিলা কক্সবাজার জেলা সদর হাসপাতালের ৫০১ নাম্বার কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) তার করোনা ভাইরাসের জীবাণু পরীক্ষায় রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। গত ২২ মার্চ ওই মহিলা করোনা আক্রান্ত কিনা জানতে ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই নমুনার রিপোর্ট পাওয়া গেছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসক এই তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই চিকিৎসক জানান, ওই মহিলাকে বিশেষ অ্যাম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনা ভাইরাসের চিকিৎসার জন্য স্থাপিত বিশেষ হাসপাতালে পাঠিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে জানতে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমানের মোবাইলে কল দেয়া হলে তিনি বেশি ব্যস্ত আছেন জানিয়ে কল কেটে দিয়েছেন।

সুত্র মতে, করোনা ধরা পড়া ওই বয়স্কা মহিলা কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা। তার ছেলে একজন বিশিষ্ট শিক্ষাবিদ এবং সরকারের একজন সিনিয়র সচিবের মামী।

তিনি গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিকে হাসপাতালের একাধিক সুত্র জানিয়েছেন, কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা রোগী সনাক্ত হওয়ায় চিকিৎসকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা যে যার মতো কোয়ারেন্টাইনে যাওয়ার চেষ্টায় আছেন।

প্রসঙ্গত, ইতোপূ্র্বে সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, কক্সবাজার থেকে দুইজন সন্দেহভাজন করোনা রোগীর স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকাস্থ আইইডিসিআরে পাঠানো হয়েছিল। ‍দুইজনেরই রিপোর্ট ছিল নেগেটিভ। তবে সর্বশেষ গত ২২ মার্চ করোনা ধরা পড়া এই বয়স্কা মহিলার স্যাম্পল আইডিসিআরে পাঠানো হয়েছিল, সেই রিপোর্ট মিলেছে পজিটিভ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com