শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০৫:৪২ অপরাহ্ন

চলন্ত সিএনজি থেকে শিশুকে ছুঁড়ে ফেলা হল রাস্তায়, উদ্ধার করল পুলিশ

ডেস্ক রিপোর্ট ◑ আট কি নয়মাস বয়সী একটি কন্যা শিশুকে চলন্ত সিএনজি থেকে ছুঁড়ে ফেলে দেয়া হয়েছে কবরস্থানের পাশের সড়কে। দেখতে পেয়ে পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে। মুমূর্ষু অবস্থায় শিশুটিকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আজ সোমবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরীর খুলশী থানার নাসিরাবাদ এলাকায় পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে কবরস্থানের পাশের সড়কে শিশুটিকে ফেলে যাওয়া হয়। শিশুটিকে উদ্ধার করেন খুলশী থানার এএসআই মোহাম্মদ হিরণ মিয়া।

তিনি বলেন, নগরীর পলিটেকনিকেল মডেল স্কুলে দায়িত্ব পালনরত অবস্থায় দূর থেকে একটি সিএজিকে দেখতে পাই, লক্ষ্য করি সিএজি থেকে কিছু একটা ছুঁড়ে ফেলা হচ্ছে। সন্দেহ হলে দ্রুত কাছে গিয়ে দেখি আট বা নয়মাস বয়সী হাড্ডিসার একটি শিশু। শিশুটিকে দেখে মনে হচ্ছিল তাকে বেশ কিছদিন কোনো খাবার দেয়া হয়নি, যেনো তার মৃত্যু ঘটে। এ বিষয়ে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী জানান, পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় টহল ডিউটিতে ছিলেন থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হিরণ মিয়া। দুপুরে পৌনে ১টার দিকে তিনি দেখতে পান, পলিটেকনিকেলের সামনে মডেল কলেজের পাশে কবরস্থানের সামনে একটি সিএনজি দাঁড়িয়ে কিছু একটি ছুঁড়ে ফেলছেন রাস্তায়। হিরণ দৌড়ে সেখানে যেতেই সিএনজিটি দ্রুতগতিতে চলে যায়। এরপর তিনি দেখেন, একটি শিশু রাস্তায় পড়ে কাঁদছে। এরপর এএসআই হিরণ মিয়া বিষয়টি অবহিত করেন। পরে ওসির নির্দেশে দ্রুত শিশুটিকে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। শিশুটি এখন হাসপাতালের ৮ নম্বর শিশু ওয়ার্ডে চিকিৎসকদের তত্ত্বাবধানে আছে।

ওসি প্রনব আরো জানান; অটোরিকশার ভেতরে কারা ছিল, সেটা এএসআই হিরণ সঠিকভাবে দেখতে পাননি। আমাদের ধারণা, শিশুটি মারা যাবে ভেবে কবরস্থানের পাশে ফেলে যাওয়া হয়েছে, যাতে মৃত্যুর পর বেওয়ারিশ হিসেবে ধরে দাফন করে ফেলতে পারে। একটি শিশুর সঙ্গে এমন নির্মম আচরণ কল্পনাও করা যায় না। শিশুটি মুমূর্ষু অবস্থায় আছে জানিয়ে ওসি বলেন, ‘শিশুটির বয়স ৭-৮ মাসের মতো হবে। ডাক্তার জানিয়েছেন, শিশুটি পানিশূন্যতা ও অপুষ্টিতে ভুগছে। তাকে স্যালাইন দেয়া হয়েছে। তবে তাকে বাঁচানো যাবে বলে ডাক্তাররা আশ্বাস দিয়েছেন। শিশুটি সুস্থ হওয়া পর্যন্ত পুলিশ তত্ত্বাবধান করবে। এর মধ্যে পরিচয় শনাক্তের চেষ্টা করা হবে। পরিচয় না পেলে আদালতের শরণাপন্ন হব। ঘটনাস্থলে ক্লোজ সার্কিট ক্যামেরায় সংরক্ষিত ফুটেজ থেকে অটোরিকশাটির গন্তব্য অনুসন্ধানের চেষ্টা চলছে বলেও জানান ওসি প্রনব চৌধুরী ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com