শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিবিআইইউ আইন বিভাগের শিক্ষার্থীদের ভাষা দিবসে বর্ণমালা মিছিল অমর একুশে উপলক্ষে কুতুপালং এ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধাঞ্জলি কক্সবাজার থেকে প্রতি বৃহস্পতিবার ঢাকায় ‘বস্তাভর্তি টাকা’ নিয়ে যায় সার্ভেয়াররা টেকনাফে পুলিশের গুলিতে মাদক ও মানবপাচারকারী নিহত শিশু ধষর্ণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত কক্সবাজারে একে একে পথচারীদের মেরে পালানোর আগেই দূর্ঘটনায় পড়ে গেল কার চালক ৪০ টাকার সিলে মেয়াদ বাড়ছে মেয়াদোত্তীর্ণ কোকাকোলা ও স্প্রাইটের পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ২১ ফেব্রুয়ারী প্রথম প্রহরে উখিয়া উপজেলা আওয়ামীলীগের শ্রদ্ধাঞ্জলী

উখিয়া ফোর মার্ডার মামলার সন্দিগ্ধ আসামি অসীম বড়ুয়ার জামিন লাভ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বিগত সালের ২৫ সেপ্টেম্বর উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্মাপালং বড়ুয়া পাড়ায় সংঘটিত একই পরিবারের ৪ জন খুনের ঘটনায় গ্রেপ্তারকৃত সন্দিগ্ধ আসামী অসিম বড়ুয়া জামিন লাভ করেছেন।

কক্সবাজারের নবাগত জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল ১৭৪/২০২০ নম্বর ফৌজদারী মিচ মামলায় অসীম বড়ুয়া প্রকাশ দীপাচন কে মামলার চার্জশীট দাখিল নাকরা পর্যন্ত অর্ন্তবর্তী জামিন প্রদান করেন। জামিন শুনানীকালে মামলার বাদী ও জামিনপ্রাপ্ত অসীম বড়ুয়ার শ্বশুর শশাংক বড়ুয়া আদালতের কাঠগড়ায় উঠে তার জামাই এ হত্যাকান্ডের সাথে কোনভাবেই জড়িত নয় এবং এ বিষয়ে অসীম বড়ুয়া সম্পূর্ণ নির্দোষ দাবি করেন।

এ চাঞ্চল্যকর ৪ মার্ডার মামলায় কোন এজাহারভুক্ত আসামী নেই। সন্দেহজনকভাবে প্রথমে শিপু বড়ুয়া ও উজ্জ্বল বড়ুয়াকে উখিয়া থানা পুলিশ গ্রেপ্তার করে। পরে মামলাটি পিবিআই এর কাছে হস্তান্তর হলে পিবিআই এর আইও ইন্সপেক্টর পুলক বড়ুয়া ২০১৯ সালে ১১ ডিসেম্বর অসীম বড়ুয়াকে গ্রেপ্তার করেন। পরে অসীম বড়ুয়ার বিরুদ্ধে আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ২০১৯ সালের ১৮ ডিসেম্বর অসীম বড়ুয়া’র বিরুদ্ধে রিমান্ড আবেদন শুনানি করে একদিনের রিমান্ড মঞ্জুর করেন। কিন্তু অসীম বড়ুয়াকে রিমান্ডে নিয়েও হত্যাকান্ডের কোন ক্লো বের করতে পারেনি পিবিআই। অন্যদিকে, সন্দেহজনকভাবে প্রথমে গ্রেপ্তার হওয়া শিপু বড়ুয়া ও উজ্জ্বল বড়ুয়া এখনো কারাগারে আটক রয়েছে।

প্রসংগত, গত বছরের ২৫ সেপ্টেম্বর কুয়েত প্রবাসী সৌরভ বড়ুয়া প্রকাশ রোকেন বড়ুয়ার এক পুত্র সন্তান, মা সুখী বালা বড়ুয়া, তাঁর ভাইজি, স্ত্রী মিলা বড়ুয়া উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্মাপালং বড়ুয়া পাড়ায় তার নিজ বাড়িতে নির্মমভাবে খুন হন। নিহত মিলা বড়ুয়া ও সোমবার জামিন প্রাপ্ত অসীম বড়ুয়ার স্ত্রী অঞ্জু বড়ুয়া তারা আপন বোন। মামলার বাদী শশাংক বড়ুয়া তাদের পিতা। এই চাঞ্চল্যকর হত্যাকান্ডের পর দীর্ঘ সাড়ে ৪ মাস অতিবাহিত হলেও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এ হত্যাকান্ডের এখনো ন্যুনতম ক্লু বের করতে পারেননি।

সোমবার জেলা ও দায়রা জজ আদালতে অসীম বড়ুয়া’র জামিন শুনানীতে রাষ্ট্র পক্ষে জামিনের ঘোর বিরোধিতা করে আদালতে আইনগত যুক্তি তুলে ধরেন-পিপি এডভোকেট ফরিদুল আলম। অপরপক্ষে জামিনের পক্ষে শুনানি করেন এডভোকেট অরূপ বড়ুয়া তপু, এডভোকেট অনীল বড়ুয়া, এডভোকেট দীলিপ দাশ, এডভোকেট কফিল উদ্দিন, এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর, এডভোকেট নুরুল মোস্তফা মানিক, এডভোকেট ক্য ক্য রাখাইন সহ ৮ জন আইনজীবী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 CoxBDNews.Com
Design & Developed BY ThemesBazar.Com