মঙ্গলবার, ২১ অগাস্ট ২০১৮, ০২:৪২ অপরাহ্ন

বিশ্বসেরা অধিনায়ক হওয়া কঠিন, এমপি সাহেব!’

বিশ্বসেরা অধিনায়ক হওয়া কঠিন, এমপি সাহেব!’

সিএন স্পোর্টস ডেস্ক।।

বিশ্বসেরা খেলোয়াড় হওয়া সহজ। কিন্তু বিশ্বসেরা অধিনায়ক হওয়া কঠিন, এমপি সাহেব!’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ৪৩ রানে অলআউট হওয়ার পর বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে এভাবেই সমালোচনা ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়।

টেস্ট ক্রিকেটে অধিনায় হিসেবে বাংলাদেশে সফল মুশফিকুর রহিম। তার নেতৃত্বে ৩৪ টেস্টের মধ্যে সর্বোচ্চ ৭টিতে জয় লাভ করেছেবাংলাদেশ। দ্বিতীয় সর্বোচ্চ ১৮টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন জাতীয় দলের বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন। তার অধীনে টেস্টের সাদা পোশাকেসর্ব প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ।

১৩টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। আর ১২টি টেস্টে বাংলাদেশের অধিনায়ক ছিলেন খালেদ মাহমুদ সুজন।চলমান অ্যান্টিগা টেস্টের মধ্য দিয়ে ১০টিতে নেতৃত্ব দিচ্ছেন সাকিব। তার অধিনায়কত্বের এর আগে একটি টেস্টে জয় পেয়েছে বাংলাদেশ।

অধিনায়ক হিসেবে সফল না হলেও ব্যক্তিগত পারফরম্যান্সে অনন্য সাকিব। ক্রিকেটের তিন ফর্মেটে দীর্ঘ সময় ধরে তিনি বিশ্বসেরা অলরাউন্ডারের তালিকায় ছিলেন।

এখনও টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডারের তকমা দখল করে আছেন সাকিব। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফর্মেটে বিশ্বসেরা অলরাউন্ডার এখন অস্ট্রেলিয়ার গ্ল্যান ম্যাক্সওয়েল।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ৪৩ রানে অলআউট হয়ে যাওয়ার পর সৈয়দ খান নামে একজন তার ফেসবুক পেজেলেখেন, ‘আগামী দিনের এমপিগণ ক্রিকেট খেলতে গেল কেন? বুঝি না।’

সাকিব আল হাসানকে এমপি বলার কারণ- সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, তারা যদি নির্বাচনে আসেন তাহলে আপনারা তাদের ভোট দেবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017 CoxBDnews.Com
Desing & Developed BY ThemesBazar.Com